বিদেশমন্ত্রীর হুঁশিয়ারি, পতাকার রঙে তৈরি পাপোশ ওয়েবসাইট থেকে সরাল অ্যামাজ়ন

বিদেশমন্ত্রীর হুঁশিয়ারি, পতাকার রঙে তৈরি পাপোশ ওয়েবসাইট থেকে সরাল অ্যামাজ়ন

Political News 0 Comment 8
ভালো লাগলে শেয়ার করুন -
বলেন, যে পতাকার প্রতি ভারতীয়রা সর্বোচ্চ সম্মান প্রদর্শন করেন, তার এইভাবে অবমামনা কোনওভাবেই সহ্য করা হবে না। কথা না শুনলে অ্যামাজ়নের কোনও কর্মীকে ভারতের ভিসা না দেওয়ারও হুঁশিয়ারি দেন। এরপরে নিজেদের ওয়েবসাইট থেকে অ্যামাজ়ন ওই পাপোশ সরিয়ে নেয়। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে ক্ষমা চায়নি তারা।

বেশ কয়েকদিন ধরে অ্যামাজ়ন তাদের ক্যানাডার সাইটে ভারতের জাতীয় পতাকার রঙের পাপোশ বিক্রি করছিল বলে অভিযোগ ওঠে। অবশ্য শুধুমাত্র ভারতেরই নয়, সেখানে বিক্রি করা হচ্ছিল অন্য দেশের জাতীয় পতাকার রঙের পাপোশ। বিষয়টি জানিয়ে প্রথমে ক্যানাডায় অবস্থিত ভারতের হাইকমিশনারকে টুইট করেন এক ব্যক্তি। হাইকমিশনের তরফে বিষয়টি জানানো হয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে। সুপারিশ করা হয় অ্যামাজ়নের বিরুদ্ধে কঠোরতম পদক্ষেপ নেওয়ার।

বিদেশমন্ত্রকের তরফে অ্যামাজ়নকে কড়া বার্তা দেওয়া হয়। সুষমা স্বরাজ টুইট করে জানান, অ্যামাজ়নকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। ওয়েবসাইট থেকে সরিয়ে নিতে হবে ওই জাতীয় সমস্ত পণ্য। এখানেই শেষ করেননি তিনি। তিনি জানান, ব্যবস্থা না নিলে অ্যামাজ়নের কোনও আধিকারিককে ভারতে আসার ভিসা দেওয়া হবে না। অতীতে দেওয়া ভিসাগুলিও বাতিল করা হবে বলেও টুইটে জানান তিনি। তারপরই ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়া হয় ওই পাপোশ।

 eenadu — (  ১২-০১-১৭ )
ভালো লাগলে শেয়ার করুন -
loading...

Leave a comment

Back to Top