স্কুল সার্ভিস কমিশন : অশিক্ষক কর্মী নিয়োগের পরীক্ষা কবে ?

স্কুল সার্ভিস কমিশন : অশিক্ষক কর্মী নিয়োগের পরীক্ষা কবে ?

Political News 0 Comment 14
ভালো লাগলে শেয়ার করুন -
জল্পনা ছড়ায়, ১৯ ফেব্রুয়ারি হতে পারে স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ ডি’র পরীক্ষা। ৫ মার্চ হতে পারে গ্রুপ সি’র পরীক্ষা। যদিও এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলেনি স্কুল সার্ভিস কমিশন। কমিশনের চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য জানান, “আমরা স্কুলগুলিকে চিঠি দিয়েছি। কোনদিনে সুবিধা হবে তারা বলতে পারবে। সেই মতো পরীক্ষা নেওয়া হবে। দিনক্ষণ ঠিক হলেই জানিয়ে দেব।” তিনি আরও জানান, “এত বড় একটা পরীক্ষা, তারজন্য বহু স্কুল প্রয়োজন। স্কুলগুলি জানালেই আমরা পরীক্ষা নিয়ে নেব।”
প্রসঙ্গত, এর আগে গ্রুপ সি ও গ্রুপ ডি পরীক্ষার দিন প্রায় ঘোষণা হয়ে গিয়েছিল। কথা ছিল গত বছরের ২৭ নভেম্বর ও ৪ ডিসেম্বর পরীক্ষা হবে। কিন্তু, কিছু কারণে সেই পরীক্ষা পিছিয়ে যায়। একই দিনে নাইন-টেন এবং ইলেভেন-টুয়েলভ স্তরের শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা নেওয়ার কথা জানায় স্কুল সার্ভিস কমিশন। বিভ্রান্তি ছড়ায় চাকরিপ্রার্থীদের মধ্যে। শেষমেশ  গ্রুপ সি ও গ্রুপ ডি পরীক্ষা আর হয়নি।
স্কুল সার্ভিস কমিশন সূত্রে জানা গেছে, অশিক্ষক কর্মচারী নিয়োগের পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা প্রায় ২৭ লাখ। গ্রুপ সি আবেদনকারীর সংখ্যা প্রায় ১২ লাখ। গ্রুপ ডি আবেদনকারীর সংখ্যা প্রায় ১২ লাখ। শূন্যপদ ৪,৯২৩। এর মধ্যে  ক্লার্ক  বা গ্রুপ সি পদে নেওয়া হবে ১,৭০৭ জনকে। D স্টাফ হিসেবে নিয়োগ করা হবে ৩,২১৬ জনকে।
eenadu — (  ১২-০১-১৭ )
ভালো লাগলে শেয়ার করুন -
loading...

Leave a comment

Back to Top